রংপুরে করোনায় মৃত্যুর রেকর্ড

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় ক'রোনায় ৪৫ জনের মৃ'ত্যু

রংপুর বিভাগে করোনায় মৃত্যুর সব রেকর্ড ভঙ্গে গেছে। গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রংপুরে ৬ জন, দিনাজপুরে ৫, গাইবান্ধায় ৩, কুড়িগ্রামে ২, ঠাকুরগাঁওয়ে ২, লালমনিরহাট, নীলফামারী ও পঞ্চগড় জেলার ১ জন করে রয়েছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫৩ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৭৪৮ জনের দেহে। এ নিয়ে গেল দশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ১৩৪ জন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৭৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁওয়ের ১৫৭, দিনাজপুরের ১০৯, রংপুরের ১০৬, পঞ্চগড়ের ৯৮, কুড়িগ্রামের ৯০, নীলফামারীর ৮৮, গাইবান্ধার ৬৪ ও লালমনিরহাট জেলার ৩৬ জন রয়েছে। বিভাগে শনাক্তের হার ৩৪ দশমিক ৮৪ শতাংশ। এ পর্যন্ত ১ লাখ ৭৫ হাজার ১ জনের নমুনা পরীক্ষা করে ৩২ হাজার ৭১৬ জনের দেহে শনাক্ত হয়েছে।

দিনাজপুর জেলার ২২৩ জন, রংপুরে ১২৯, ঠাকুরগাঁওয়ে ১১৭, নীলফামারীর ৪৫, লালমনিরহাটে ৪৩, কুড়িগ্রামে ৩৪, গাইবান্ধায় ৩২ ও পঞ্চগড়ে ৩০ জন এপর্যন্ত মৃত্যুর বরণ করেছেন । গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪২৮ জন।
বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, এই পরিস্থিতি থেকে উত্তেরণের উপায় হচ্ছে পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে চলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *